একটি সুন্দর পৃথিবীর জন্য “বিবিডিসি ইয়াং রেঞ্জারস”

বরিশাল ব্লাড ডোনারস ক্লাব (বিবিডিসি), একটি সামাজিক সংগঠন যা বরিশালে অসহায় রোগীদের এবং মানুষদের পাশে থেকে কাজ করে আসছে প্রায় ৯ বছর ধরে। ৯ বছরে বিবিডিসি প্রায় ৪০ হাজারের অধিক ব্যাগ রক্ত বিনামূল্যে যোগান দিয়েছে অসহায় রোগীদের জন্য, করেছে ইদবস্ত্র বিতরণসহ আরো অনেক কিছু।

এবারে সমাজকে তথা পৃথিবীকে আরো সুন্দরভাবে গড়ে তোলার লক্ষ্যে স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে আজ শুক্রবার বিবিডিসি শুরু করেছে “বিবিডিসি ইয়াং রেঞ্জারস” ইউনিট।

এই ইউনিটের কার্যক্রম হল সকল ধরনের সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম এবং শিক্ষা প্রতিষ্ঠানে বিবিডিসির কার্যক্রম শক্তিশালী করা।

ইউনিটটি গঠিত হয়েছে প্রতিটি প্রতিষ্ঠানের একজন করে ক্যাম্পাস এম্বাসেডর অর্থাৎ স্কুল অথবা কলেজের দায়িত্বে একজন নিয়ে। প্রতিনিধিগন তার ক্যাম্পাসে একটি টিম তৈরির মাধ্যমে সংগঠনের মাধ্য়মে বিভিন্ন সামাজিক কাজ করবে। স্কুলের প্রতিনিধি অবশ্যই দশম শ্রেণির হবে এবং কলেজ প্রতিনিধি দ্বাদশ শ্রেণীর হবে (সম্ভব যেসব ক্ষেত্রে)। সকল প্রতিষ্ঠানের প্রতিনিধিগনের সমন্বয়ে গঠিত হবে সেন্ট্রাল বোর্ড।
ইউনিটটির উদ্বোধন অনুষ্ঠান হয় নগরীর নিবির প্যালেস কনফারেন্স হলে, এ সময় উপস্থিত ছিলেন বরিশাল ব্লাড ডোনারস ক্লাবের সম্মানিত সভাপতি জনাব আওলাদ খানসহ কার্যকরী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
আওলাদ খান জানান, যুবশক্তি এক অনন্য শক্তি যা বদলে দিতে পারে পুরো পৃথিবীকেই। তাই জন্যেই আমাদের এই উদ্যোগ, তিনি আরো জানান খুব শীঘ্রই এই ইউনিটটি মাদক বিরোধী ক্যাম্পেইন শুরু করবেন।

বিবিডিসির কোষাধ্যক্ষ নন্দা ইসলাম ইয়াং রেঞ্জারসদের সাথে থেকে কাজ করে যাবার প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি আরও জানান, এরা খুব অল্পতেই শিখে নিচ্ছে, এবং বেশ ভালো চিন্তা করছে, প্রতি সদস্যরাই প্রতি মাসে সর্বনিম্ন ১০টি বিনামূল্যে রক্তদান করাচ্ছে, আর সবসময়ই মানুষের উপকারের জন্য ভাবে।

অনুষ্ঠান শেষে সবাই মানুষদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

0

Leave a Reply

Your email address will not be published.